আরও বেশি ফ্লাইট পরিচালনার দাবি কলকাতা-চট্টগ্রাম

প্রকাশকালঃ ১৯ মার্চ ২০২৩ ১১:৩৭ পূর্বাহ্ণ ৩৯৬ বার পঠিত
আরও বেশি ফ্লাইট পরিচালনার দাবি কলকাতা-চট্টগ্রাম

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা এবং চট্টগ্রামের মধ্যে আরও বেশিসংখ্যক ফ্লাইট পরিচালনার দাবি জানিয়েছেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দিন মোহাম্মদ ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। শুক্রবার কলকাতায় এক অনুষ্ঠানে এই দাবি জানান তারা।

 

কলকাতা প্রেসক্লাবের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রামকে বর্তমানে উপমহাদেশের একটি গুরুত্বপূর্ণ পরিবহন কেন্দ্র হিসেবে দাবি করে এই দুই সাংবাদিক নেতা বলেন, বাংলাদেশে চীনের বাণিজ্যিক প্রভাব কমাতে এবং ভারতের বিনিয়োগ বাড়াতে যোগাযোগব্যবস্থার আরও উন্নয়ন প্রয়োজন। চট্টগ্রামে গভীর সমুদ্রবন্দর ও বাণিজ্যিক মুক্তাঞ্চল গড়ে তোলার যে প্রক্রিয়া চলছে, তা পশ্চিমবঙ্গকেও উপকৃত করতে পারে বলে মনে করেন তারা।

 

আলোচনায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বেঙ্গল চেম্বার অব কমার্সের পক্ষে অতিরিক্ত মহানির্দেশক অঙ্গনা গুহ রায়চৌধুরী, কর্মকর্তা অর্ণব চক্রবর্তী প্রমুখ। সভা পরিচালনা করেন কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশিস সুর। সভায় বাংলাদেশের প্রতিনিধিদল দুই দেশের মধ্যে বাণিজ্যিক বৈষম্য দূর করার ওপর জোর দেন। ভারতে যাওয়ার ক্ষেত্রে ভিসা আরও বেশি সংখ্যায় দেওয়ার বিষয়টির প্রতিও তারা দৃষ্টি আকর্ষণ করেন।