আজ ঢাকার শেয়ারবাজারের লেনদেনের শীর্ষে নতুন কোম্পানি জেএমআই হসপিটাল

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৩ ০১:১৭ অপরাহ্ণ ১৮০ বার পঠিত
আজ ঢাকার শেয়ারবাজারের লেনদেনের শীর্ষে নতুন কোম্পানি জেএমআই হসপিটাল

জ ঢাকার শেয়ারবাজারের লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় নতুন একটি কোম্পানি লেনদেনের শীর্ষে উঠে এসেছে। সেটি হলো জেএমআই হসপিটাল। এই কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। 

সে কারণে এই কোম্পানির প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে। তাতে এই কোম্পানি লেনদেনের শীর্ষে উঠে আসে। আজ দিনের শুরুতে ঢাকার শেয়ারবাজারে সূচকের ওঠানামা করেছে। 

এর কারণ হচ্ছে, বিমা খাতের শেয়ারের মূল্য সংশোধন, যদিও গতকাল বিমা খাত মূল্যবৃদ্ধিতে এগিয়ে ছিল। সূচকেও তার নেতিবাচক প্রভাব দেখা গেছে। তালিকাভুক্ত বিভিন্ন খাতের কোম্পানির শেয়ারের দাম আজ অপরিবর্তিত আছে। 


খাতগুলোর মধ্যে কেবল বিবিধ খাতের শেয়ারের দাম আজ বেড়েছে। লেনদেনের তালিকায় শীর্ষে থাকা জেএমআই হসপিটালের শেয়ার লেনদেন হয়েছে ২৯ কোটি ২৫ লাখ টাকার। দ্বিতীয় স্থানে আছে হোটেল সি পার্ল; এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৯ লাখ টাকার। 

তৃতীয় স্থানে থাকা ফুওয়াং ফুডের শেয়ার লেনদেন হয়েছে ১৩ কোটি ২৭ লাখ টাকার। বেলা ১১টা ৪৫ মিনিটে ঢাকার শেয়ারবাজারের তিনটি সূচকই ঊর্ধ্বমুখী ছিল। 

এর মধ্যে ডিএসইএক্স সূচক বেড়েছে ৫ দশমিক ৯৫ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ২ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক বেড়েছে ৪ দশমিক ০৭ পয়েন্ট। দিনের প্রথম এক ঘণ্টা ৪৫ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে মোট ২৭০ কোটি টাকার শেয়ার।