বিচারপতি মানিককে ফের কারাগারে

প্রকাশকালঃ ১২ সেপ্টেম্বর ২০২৪ ০৬:০৪ অপরাহ্ণ ২৬৪ বার পঠিত
বিচারপতি মানিককে ফের কারাগারে

ঢাকা প্রেস
সিলেট প্রতিনিধি:-



সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেওয়া হয়েছে অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে।

 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে তাকে হাসপাতাল থেকে কারাগারে নেওয়া হয়েছে বলে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন জানিয়েছেন।
 

এর আগে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় বৃহস্পতিবার দুপুরে ওসমানী হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দিয়েছিল। তিনি হাসপাতালে একটি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।
 

সীমান্তে আটক ও আদালতের আদেশ: গত ২৩ আগস্ট রাতে সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় বিজিবি শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করে। পরদিন শনিবার তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। আদালত প্রাঙ্গণে তাকে বিএনপির নেতাকর্মী ও আইনজীবীরা হামলা করে।
 

হাসপাতালে ভর্তি ও পুনরায় কারাগারে: আদালতের পর কারাগারে নিয়ে যাওয়ার পর সন্ধ্যায় অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিছুদিন চিকিৎসা নিয়ে সুস্থ হওয়ায় তাকে আবার কারাগারে ফিরিয়ে নেওয়া হয়েছে।