ক্লাবের অধিনায়ক নির্বাচনে কেবল একটি ভোট পেয়েছেন এমবাপ্পে

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৩ ০৫:১৩ অপরাহ্ণ ১৮৬ বার পঠিত
ক্লাবের অধিনায়ক নির্বাচনে কেবল একটি ভোট পেয়েছেন এমবাপ্পে

র্তমান সময়ের অন্যতম সেরা তারকা ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। অথচ নিজের ক্লাব পিএসজিতে এখনো জনপ্রিয় হয়ে উঠতে পারেন নাই এই তারকা। পুরো বিশ্ব জুড়ে রয়েছে তার অনেক ভক্ত সমর্থক। তবে ক্লাবের অধিনায়ক নির্বাচনে কেবল একটি ভোট পেয়েছেন তিনি। এমন সংবাদই প্রকাশ করেছে ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টস।

নতুন মৌসুমে কোচ লুইস এনরিক খেলোয়াড়দের হাতে ছেড়ে দিয়েছিলেন অধিনায়ক নির্বাচনের দায়িত্ব। গোপন ব্যালটে ভোট প্রদান করেন খেলোয়াড়রা। অধিনায়ক নির্বাচনে বেশির ভাগ ভোট পড়েছে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনহোসের বাক্সে। ফলে এবারও তার হাতেই থাকছে নেতৃত্বের আর্মব্যান্ড।


মূলত একটি দলে চারজন অধিনায়ক রাখা হয়। মূল অধিনায়ক ইনজুরিতে পড়লে অথবা নিষিদ্ধ হলে তার জায়গায় সহ-অধিনায়কের হাতে আর্মব্যান্ড থেকে থাকে। খেলোয়াড়দের ভোটের ভিত্তিতে চারজনকে অধিনায়ক নির্বাচিত করেছে পিএসজিও। বেশির ভাগ ভোট পেয়ে অধিনায়ক হয়েছেন মার্কুইনহোস। ভোটের মাধ্যমে ক্লাবটির দ্বিতীয় অধিনায়ক নির্বাচিত হয়েছেন দানিলো পেরেইরা।

তৃতীয় অধিনায়ক নির্বাচিত হয়েছেন প্রেসনেল কিমপেম্বে। চারজনের মধ্যে সবার শেষে আছেন এমবাপ্পে। তিনি ভোট পেয়েছেন মাত্র একটি। ধারণা করা হচ্ছে ভোটটা তার বন্ধু আশরাফ হাকিমি দিয়েছেন। থিয়াগো সিলভা ২০২০ সালে ক্লাব ছাড়ার পর থেকেই পিএসজির নেতৃত্বে আছেন মার্কুইনহোস।