এরদোগানপত্নী ড. ইউনূসকে অভিনন্দন জানালেন

প্রকাশকালঃ ০৯ আগu ২০২৪ ০৪:১৩ অপরাহ্ণ ৩৯২ বার পঠিত
এরদোগানপত্নী ড. ইউনূসকে অভিনন্দন জানালেন

ঢাকা প্রেস নিউজ
তুরস্কের প্রথম মহিলা অ্যামিন এরদোগান বাংলাদেশের নতুন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণকারী নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন।

 

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে অন্তর্বর্তীকালীন সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানের পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ একটি পোস্টে তিনি এই অভিনন্দন জানান। এরদোগানপত্নী ইউনূসের সাফল্য কামনা করে বলেন, "আমি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের চেয়ারম্যান হিসেবে মুহাম্মদ ইউনূসের নতুন পদে সাফল্য কামনা করছি। আমি বিশ্বাস করি বাংলাদেশে ড. ইউনূসের মূল্যবান সেবা সমাজের সব অংশকে আশা ও শান্তি দেবে।" 
 

তিনি আরও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ এবং ভ্রাতৃপ্রতিম জনগণকে তাদের সমৃদ্ধি এবং মঙ্গলের জন্য আন্তরিক শুভেচ্ছা জানান।
 

উল্লেখ্য, অভিনন্দন বার্তার শুরুতেই অ্যামিন এরদোগান জাতিসংঘের উপদেষ্টা বোর্ডে ড. ইউনূসের অবদানের প্রশংসা করেছেন। তিনি নিজেও ওই বোর্ডে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
 

বঙ্গভবনে অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠান:

বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ফ্রান্স থেকে দেশে ফিরে আসার পরই বঙ্গভবনের দরবার হলে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেন ড. মুহাম্মদ ইউনূস। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাকে শপথ পাঠ করান।
 

ড. ইউনূসের পর আরও ১৩ জন উপদেষ্টা শপথ গ্রহণ করেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ড. সালেহ উদ্দিন আহমেদ, ড. আসিফ নজরুল এবং দুইজন ছাত্র প্রতিনিধি। শপথগ্রহণ অনুষ্ঠানের আগে ছাত্রদের অভ্যুত্থানে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
 

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে ড. মুহাম্মদ ইউনূসের নাম প্রস্তাব করেছিল।