আন্দোলনের নামে ধ্বংসাত্মক কার্যকলাপ: প্রধানমন্ত্রীর প্রশ্ন

প্রকাশকালঃ ৩১ জুলাই ২০২৪ ০২:৫৫ অপরাহ্ণ ৩০১ বার পঠিত
আন্দোলনের নামে ধ্বংসাত্মক কার্যকলাপ: প্রধানমন্ত্রীর প্রশ্ন

ঢাকা প্রেস নিউজ


সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সংঘটিত ধ্বংসাত্মক কার্যকলাপ নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রশ্ন তুলেছেন, "আমি জানি না অপরাধটা কী আমাদের। যে ইস্যুটা নেই, সেটা নিয়ে আন্দোলনের নামে ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়ে কে কী অর্জন করল সেটাই আমার প্রশ্ন।"

 

বুধবার (৩১ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী আরও বলেন, "আমি কোনোদিন ভাবতে পারিনি এই সময়ে এমন পরিস্থিতির সৃষ্টি হবে। এতগুলো তাজাপ্রাণ ঝরে গেল। সেগুলোতো আর ফিরে পাওয়া যাবে না।"
 

স্বজন হারানোর বেদনা ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, "আমি জানি আপনজন হারালে কী কষ্ট হয়। মানুষ একটা শোক সইতে পারে না; আর আমি তো সবাইকে হারিয়ে বেঁচে আছি।" তিনি জোর দিয়ে বলেন, "আমার কাছে ক্ষমতা তো ভোগের বস্তু না। আমি দিনরাত পরিশ্রম করেছি বাংলাদেশকে উন্নত করতে। আজকে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সেই মর্যাদা কেন নষ্ট করা হলো, সেটার বিচারের ভার আমি দেশবাসীর কাছে দিচ্ছি।"
 

প্রধানমন্ত্রী আরও বলেন, "বিশ্ব আজ বাংলাদেশকে সম্মানের চোখে দেখে। সেই বাংলাদেশে আবার রক্ত ঝরবে, কেন এই রক্ত ঝরা। আজকে আমরা যাদের হারিয়েছি তাদের আত্মার মাগফেরাত কামনা করি। যারা স্বজন হারিয়েছেন তাদের প্রতি সহমর্মিতা জানাই।"