রাজধানীতে ছাত্র আন্দোলন ও পুলিশের সতর্কতা

প্রকাশকালঃ ০৩ আগu ২০২৪ ০৬:১৬ অপরাহ্ণ ৪০৫ বার পঠিত
রাজধানীতে ছাত্র আন্দোলন ও পুলিশের সতর্কতা

ঢাকা প্রেস নিউজ


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সারাদেশে বিক্ষোভের মুখে দাঁড়িয়েছে বাংলাদেশ। এ পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষার লক্ষ্যে রাজধানীসহ বিভিন্ন এলাকায় পুলিশ সতর্ক অবস্থান নিয়েছে।

 

ঢাকার বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশি চালানো হচ্ছে। প্রগতি সরণি, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা গেটসহ বিভিন্ন স্থানে পুলিশের অতিরিক্ত মোতায়েন করা হয়েছে। দায়িত্বরত পুলিশ সদস্যরা জানিয়েছেন, সার্বিক নিরাপত্তা নিশ্চিত করাই তাদের প্রধান লক্ষ্য।
 

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে শান্তিপূর্ণ আন্দোলনে হামলা ও ৯ দফা দাবিতে সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছেন। তিনি রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনেরও ঘোষণা দিয়েছেন।
 

অন্যদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিস্থিতি শান্ত করার লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বৈঠকের নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের একাধিক নেতা জানিয়েছেন, শিক্ষার্থীদের আন্দোলনে দলের আপত্তি নেই। তবে তৃতীয় পক্ষ যেন এই আন্দোলনকে ব্যবহার করতে না পারে, সেদিকে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন দলীয় সভাপতি।