এনবিআরের ফয়সালের সম্পদের বিবরণ: শ্বশুর-শাশুড়ির অ্যাকাউন্টেই ১৯ কোটি!

প্রকাশকালঃ ২৯ জুন ২০২৪ ১২:৫৫ অপরাহ্ণ ৭৫৮ বার পঠিত
এনবিআরের ফয়সালের সম্পদের বিবরণ: শ্বশুর-শাশুড়ির অ্যাকাউন্টেই ১৯ কোটি!

ঢাকা প্রেস নিউজ

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব কাজী আবু মাহমুদ ফয়সালের শ্বশুর ও শাশুড়ির নামে ১৮টি ব্যাংক হিসাব রয়েছে। এসব ব্যাংক হিসাবে প্রায় ১৯ কোটি টাকা জমা এবং পরে তার বড় অংশ উত্তোলনের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।


 

ফয়সালের শ্বশুর-শাশুড়ির নামে ১৮টি ব্যাংক হিসাব রয়েছে। এসব হিসাবে প্রায় ১৯ কোটি টাকা জমা ছিল, যার বড় অংশ পরে উত্তোলন করা হয়েছে। দুদকের ধারণা, এসব টাকা ফয়সালের অপরাধলব্ধ আয়। ফয়সাল ও তার ১১ স্বজনের নামে ১৯টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানে ৮৭টি হিসাব রয়েছে। এই হিসাবগুলোতে লেনদেনের পরিমাণ কোটি কোটি টাকা। ফয়সালের নামে ৬টি ব্যাংক হিসাবে ৫ কোটি ২১ লাখ টাকা জমা ছিল। তার স্ত্রীর ৫টি ব্যাংক হিসাবে ২ কোটি ২৫ লাখ টাকা জমা ছিল। ফয়সালের শ্বশুরের ৮টি ব্যাংক হিসাবে ১১ কোটি ৫৭ লাখ টাকা জমা ছিল। তার শাশুড়ির ১০টি ব্যাংক হিসাবে ৭ কোটি টাকা জমা ছিল। বিভিন্ন সময়ে এসব টাকা জমা করা হয়েছিল এবং পরে উত্তোলন করা হয়েছে। বর্তমানে ফয়সাল, তার স্ত্রী, শ্বশুর ও স্বজনদের ১৯টি ব্যাংক ও ১টি আর্থিক প্রতিষ্ঠানের হিসাবে প্রায় ৭ কোটি টাকা রয়েছে। তাদের আরও ২ কোটি ৫৫ লাখ টাকার সঞ্চয়পত্র রয়েছে।

 

এসব তথ্য দুদকের তদন্তের উপর ভিত্তি করে প্রাথমিক ধারণা। আদালতের রায়ের মাধ্যমে ফয়সালের সম্পদের চূড়ান্ত পরিমাণ নির্ধারিত হবে। ফয়সাল দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন এবং মামলাটি আদালতে বিচারাধীন।