নিম্নমানের ভেজাল শিশুখাদ্য তৈরির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশকালঃ ১১ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৫ অপরাহ্ণ ৯০১ বার পঠিত
নিম্নমানের ভেজাল শিশুখাদ্য তৈরির প্রতিবাদে মানববন্ধন

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

কু‌ড়িগ্রাম বি‌সিক শিল্পনগ‌রী‌তে শিশুখা‌দ্যের না‌মে ভেজাল খাদ্য তৈ‌রি হ‌চ্ছে এমন অ‌ভি‌যোগ তু‌লে কারখানা বন্ধের দা‌বি‌তে মানববন্ধন ক‌রে‌ছেন শিশু ও অ‌ভিভাবকরা। একই সঙ্গে ভেজাল খাদ্য উৎপাদনকারী‌দের বিরু‌দ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দা‌বি জানান তারা। বুধবার (১১ সে‌প্টেম্বর) বেলা ১২টায় সদরের টেক্সটাইল এলাকায় দারুস সালাম বড় জামে মসজিদের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে ওই এলাকার শিশু, অভিভাবক ও স্থানীয় বা‌সিন্দারা। প‌রে তারা জেলা প্রশাসকের কাছে স্মারক‌লি‌পি দেন।

 

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ভেজালবিারোধী স্লোগানে লেখা ব্যানার-ফেস্টুন নিয়ে কু‌ড়িগ্রাম-‌চিলমারী সড়‌কের পা‌শে দাঁ‌ড়িয়ে প্রতিবাদ জানান। মানববন্ধনে বক্তারা দা‌বি ক‌রেন, কু‌ড়িগ্রাম বিসিক শিল্পনগরীতে আতিফা ফুড নামে প্রতিষ্ঠা‌নের মালিক আলমগীর হোসেন ভেজাল শিশুখাদ্য তৈরি ক‌র‌ছেন। ভেজাল শিশুখাদ্য উৎপাদন বন্ধ ও এর সঙ্গে জ‌ড়িত‌দের শা‌স্তির আওতায় আনতে হবে। মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় বা‌সিন্দা ও অ‌ভিভাবক মামুন, আবু সাঈদ, মিলন এবং জাহিদুল প্রমুখ। 

 

মানববন্ধনে তারা আরও বলেন, আতিফা ফুডের ভেজাল খাদ্য খেয়ে শিশু থেকে শুরু করে সব শ্রেণির মানুষ স্বাস্থঝুঁ‌কি‌তে পড়‌ছেন। এ ধর‌নের খাদ্য নীরবে মৃত্যুর দিকে ঠে‌লে দি‌চ্ছে। অ‌বিল‌ম্বে ভেজাল খাদ্য উৎপাদন বন্ধ এবং আতিফা ফুডের মালিক আলমগীর হোসেনকে বিচারের আওতায় আনতে হবে।

 

ত‌বে মানববন্ধনকারী‌দের এমন অ‌ভি‌যোগ অস্বীকার ক‌রে‌ছেন আতিফা ফুডের মালিক আলমগীর হোসেন। তি‌নি ব‌লেন, ‘আমার ও আমার কোম্পানির বিরুদ্ধে তোলা এসব অভিযোগ মিথ্যা। আপনারা আমার কোম্পানিতে এসে পরিদর্শন করেন। কোনও অনিয়ম বা ভেজাল পণ্য থাকলে আইনি ব্যবস্থা নেওয়া হোক।’

 

বি‌সিক শিল্প নগরীর উপ-ব্যবস্থাপক শাহ মোহাম্মদ জোনা‌য়েদ ব‌লেন, ‘ওই কোম্পা‌নি বা কোম্পা‌নির মা‌লিক বি‌সি‌কের কেউ নন। তি‌নি অনুম‌তি সা‌পে‌ক্ষে আ‌রেকজ‌নের প্লটে ওই প্রতিষ্ঠান চালা‌চ্ছেন। যে‌হেতু তার কিরু‌দ্ধে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে, বিষয়‌টি নি‌য়ে আমরা বিএস‌টিআইয়ের সঙ্গে যোগাযোগ ক‌রে ব্যবস্থা নেবো।’