শিক্ষার্থীদের তদারকিতে নিত্যপণ্যের দাম কমছে

প্রকাশকালঃ ১২ আগu ২০২৪ ০৬:০৮ অপরাহ্ণ ৪২৬ বার পঠিত
শিক্ষার্থীদের তদারকিতে নিত্যপণ্যের দাম কমছে

ঢাকা প্রেস নিউজ


শিক্ষার্থীদের সক্রিয় তদারকিতে রাজধানীর বাজারে নিত্যপণ্যের দাম কমতে শুরু করেছে। চাঁদাবাজি বন্ধ ও যৌক্তিক দাম নিশ্চিত করতে শিক্ষার্থীরা বাজারে নজরদারি বাড়িয়েছেন। এর ফলে ক্রেতারা স্বস্তি অনুভব করছেন।

 

সোমবার (১২ আগস্ট) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ আগের তুলনায় ব্রয়লার, ডিম এবং বিভিন্ন ধরনের সবজির দাম কমেছে। উদাহরণস্বরূপ, ব্রয়লারের দাম কেজি প্রতি ১৬০ টাকা, দেশি ও লেয়ার মুরগির দাম কেজি প্রতি ৫০ টাকা কমেছে। ডিমের দামেও কিছুটা হলেও স্বস্তি মিলেছে। তবে সরবরাহের অভাবে কিছু মাছের দাম কিছুটা বেড়েছে।
 

এ বিষয়ে কারওয়ান বাজারে সাক্ষাৎ করা বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী রোকনুজ্জামান বলেন, “শিক্ষার্থীরা নিয়মিত বাজারে তদারকি করায় অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করার সুযোগ পাচ্ছে না। এভাবে চলতে থাকলে খুব তাড়াতাড়ি নিত্যপণ্যের দাম আমাদের নাগালের মধ্যে চলে আসবে।” একই সুরে কথা বলেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাবিবা সুলতানাও।
 

বাজারে ঘুরে দেখা যায়, প্রতি কেজি পটল ৪০ টাকা, করলা ৬০ থেকে ৮০ টাকা, আলু ৫৫ টাকা, পেঁয়াজ ১০৫ টাকা, ঢেঁড়শ ৪০ টাকা, বরবটি ৭০ টাকা ও কাঁচা মরিচ ১২০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। মুদিপণ্যের দোকানগুলোতেও দামের উত্তাপ নেই।