বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে আসিফ আকবর পরিচালিত হলিউড সিনেমা বনইয়ার্ড

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৪ ০১:২৩ অপরাহ্ণ ৬৩৩ বার পঠিত
বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে আসিফ আকবর পরিচালিত হলিউড সিনেমা বনইয়ার্ড

গত ৫ জুলাই বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত চলচ্চিত্র পরিচালক আসিফ আকবর পরিচালিত হলিউড সিনেমা 'বনইয়ার্ড'। সত্য ঘটনার উপর ভিত্তি করে নির্মিত এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী কিংবদন্তি অভিনেতা-পরিচালক মেল গিবসন ও ইংলিশ র‌্যাপার ‘ফিফটি সেন্ট’ নামে খ্যাত কার্টিস জেমস জ্যাকসন।


এছাড়া আরও রয়েছেন ব্রায়ান ভ্যান হল্ট, নোরা জেহেটনার, গ্যাব্রিয়েল হাফ, ওয়েস্টন কেজ এবং বাংলাদেশী অভিনেতা আনিসুর রহমান মিলন। বনইয়ার্ড প্রেক্ষাগৃহের পাশপশি ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পেয়েছে। ক্রাইম থ্রিলার ঘরানার ছবিটি নির্মাণের পাশাপাশি সহ-প্রযোজক হিসেবেও ছিলেন আসিফ আকবর। পরিবেশক হিসেবে আছে হলিউডের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান লায়ন্সগেট।

 

ছবির ঘটনাটি এক এফবিআই এজেন্টের জীবন থেকে নেওয়া হয়েছে। এফবিআই এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন মেল গিবসন। যিনি ‘বোন কালেক্টর’ নামের এক সিরিয়াল কিলারের খোঁজে আছেন। আসিফ আকবরের সাথে ছবির চিত্রনাট্য লিখেছেন ভিনসেন্ট ই. ম্যাকড্যানিয়েল, হ্যাঙ্ক বার্ড, কোজি স্টিভেন সাকাই।

 

ছবির গল্পে দেখা যায়, এফবিআই এজেন্ট মেল গিবসন এবং আলবুকার্কের পুলিশ প্রধান জ্যাকসন, দ্য বোন কালেক্টর নামে পরিচিত একজন সিরিয়াল কিলারের সন্ধানে রয়েছেন। কিন্তু একসময় প্রকাশ পায় সেই হত্যাকারী নিজেই একজন পুলিশ কর্মকর্তা, আর তখনই ঘটতে থাকে একের পর এক হত্যাকাণ্ড। বনইয়ার্ড  ইংরেজির পাশাপাশি বাংলা ডাবিংসহ খুব শিগগিরিই বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানা গেছে।

 

আসিফ আকবর এর আগে হলিউডের ‘অ্যাস্ট্রো’, ‘দ্য কমান্ডো’, ‘স্মোক ফিল্ড লাংস’ এবং বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় জনপ্রিয় স্পাই থ্রিলার ‘মাসুদ রানা’ অবলম্বনে ‘এমআর–নাইন’ নির্মাণ করেন। তবে মেল গিবসনের সঙ্গে বনইয়ার্ড ছবিটি পরিচালক আসিফের জন্য অনন্য উচ্চতার একটি কাজ।