মিল্টন সমাদ্দার: কে তিনি এবং তার অপরাধ

প্রকাশকালঃ ০৫ মে ২০২৪ ০৬:৪৬ অপরাহ্ণ ১০৯৩ বার পঠিত
মিল্টন সমাদ্দার: কে তিনি এবং তার অপরাধ

মিল্টন সমাদ্দার ছিলেন 'চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার' নামে একটি আশ্রয়কেন্দ্রের প্রতিষ্ঠাতা। তিনি দীর্ঘদিন ধরে অসহায় মানুষদের প্রতারণা করে আসছিলেন।

অভিযোগ:

  • মানবপাচার: মিল্টন সমাদ্দারের উপর অভিযোগ আছে যে তিনি অসহায় মানুষদের, বিশেষ করে শিশু ও বৃদ্ধদের, 'চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার' আশ্রয়কেন্দ্রে আশ্রয় দেওয়ার প্রলোভন দেখিয়ে মানবপাচারের জন্য ব্যবহার করতেন।
  • অর্থ আত্মসাৎ: আশ্রয়কেন্দ্রে আসা অনেক মানুষের ব্যক্তিগত সম্পত্তি মিল্টন সমাদ্দার নিজের করে নিতেন বলে অভিযোগ আছে।
  • জালিয়াতি: মিল্টন সমাদ্দার জালিয়াতি করে চিকিৎসক বলে পরিচয় দিতেন এবং মৃত ব্যক্তিদের নামে চিকিৎসা সনদ দেওয়ার অভিযোগও তার বিরুদ্ধে আছে।
  • অমানবিক নির্যাতন: 'চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার' আশ্রয়কেন্দ্রে আশ্রিত অসহায় মানুষদের উপর মিল্টন সমাদ্দার অমানবিক নির্যাতন করতেন বলে অভিযোগ উঠেছে। তিনি অসুস্থ রোগীদের অস্ত্রোপচারের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন বলে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন।

    ডিবি প্রধান বলেন, মিল্টন সমাদ্দার ভয়াবহ অপরাধ করেছেন। একটি দুটি অপরাধ করেননি, তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ ভয়াবহ। তিনি নিজেই স্বীকার করেছেন। তার একাউন্টে এখনো ১ কোটি ২৫ লাখ টাকা আছে। এতোগুলো টাকা থাকার পরও তিনি কাউকে চিকিৎসা করাননি। তিনি নিজেই হয়ে গেছেন অপারেশন থিয়েটারের হেড। তার অপারেশন থিয়েটারে থাকতো একটা ছুরি ও কিছু ব্লেড। তিনি এগুলো দিয়েই নিজেই অপারেশন করাতেন। এরকম ভয়াবহ, অমানবিক আচরণ বাংলাদেশের মানুষের জন্য লজ্জাজনক। 

 

২০২৪ সালের এপ্রিল মাসে ঢাকার মিরপুর থানায় মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মানবপাচার ও প্রতারণার মামলা দায়ের করা হয়। এরপর তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর জেল খানায় থাকাকালীন ২০২৪ সালের ৮ই মে মিল্টন সমাদ্দার মারা যান।

মিল্টন সমাদ্দারের ঘটনা আমাদের সমাজে এমন অসৎ মানুষের উপস্থিতি তুলে ধরে যারা নিজস্ব স্বার্থের জন্য অন্যদের দুর্ভোগ ব্যবহার করে। এই ঘটনা আমাদের সকলকে সতর্ক করে যে আমাদের চারপাশে কে থাকে তা সাবধানে জানা উচিত এবং কোনো প্রতিষ্ঠানকে অন্ধভাবে বিশ্বাস করা উচিত নয়।