ন্যাশনাল স্টিম অলিম্পিয়াড-২০২৪-এর চূড়ান্ত প্রতিযোগিতা আজ

প্রকাশকালঃ ০৬ জুলাই ২০২৪ ১১:৩০ পূর্বাহ্ণ ১০০৩ বার পঠিত
ন্যাশনাল স্টিম অলিম্পিয়াড-২০২৪-এর চূড়ান্ত প্রতিযোগিতা আজ

ন্যাশনাল স্টিম অলিম্পিয়াড-২০২৪-এর চূড়ান্ত প্রতিযোগিতা আজ শনিবার ঢাকার শাহবাগের জাতীয় জাদুঘরে অনুষ্ঠিত হবে। এই আয়োজনে আরো থাকছে কুইজ, চূড়ান্ত বিজয়ী ঘোষণা এবং পুরস্কার বিতরণ। গতকাল শুক্রবার ন্যাশনাল স্টিম অলিম্পিয়াডের প্রধান সমন্বয়ক মোহাম্মদ আবদুল হামিদ এ তথ্য জানান। তিনি বলেন, এই প্রতিযোগিতা দেশের সর্বোচ্চ মানের শিক্ষার্থীদের প্রতিভা প্রদর্শনের একটি বৃহৎ প্ল্যাটফরম হিসেবে উদযাপিত হবে।


এই মাধ্যমে তরুণ শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীলতা ও উদ্ভাবনক্ষমতা বিকাশের চেষ্টা করা হচ্ছে। অনুষ্ঠানে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশলী, শিল্পকলা ও গণিতের ওপর দক্ষ শিক্ষার্থীরা তাঁদের উদ্ভাবনী প্রকল্প ও দক্ষতা প্রদর্শন করবেন। জানা গেছে, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকছেন সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ এস এম মাকসুদ কামাল ও বুয়েটের উপাচার্য সত্য প্রসাদ মজুমদার।


আয়োজকরা জানান, প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে দেশের শীর্ষ শিক্ষাবিদ, বিজ্ঞানী ও প্রযুক্তিবিদরা উপস্থিত থেকে প্রতিযোগীদের উত্সাহিত করবেন। এই অনুষ্ঠানের মাধ্যমে দেশের শিক্ষা খাতে একটি নতুন যুগের সূচনা হবে বলে আশা করা যাচ্ছে, যেখানে স্টিম শিক্ষার প্রতি গুরুত্বারোপ করা হবে এবং শিক্ষার্থীদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করার একটি সুদৃঢ় ভিত্তি গড়ে তোলা হবে।