বিশ্ব বাজারে আয় জওয়ানের ১১০০ কোটি

প্রকাশকালঃ ০৮ অক্টোবর ২০২৩ ০৩:৫৫ অপরাহ্ণ ১৬৯ বার পঠিত
বিশ্ব বাজারে আয় জওয়ানের ১১০০ কোটি

কমাস পূর্ণ হলো মুক্তির শাহরুখ খানের চলচ্চিত্র জওয়ানের। সিনেমাটি দর্শক প্রত্যাশাকে ছাপিয়ে একের পর এক রেকর্ড গড়ে দুমরে মুচরে দিয়েছে বক্স অফিসকে। ভারতীয় সিনেমার ইতিহাসে যোগ করেছে নতুন সব মাইলস্টোন। 

মুক্তির ৩০তম দিনে ভারত ও বিশ্ব বাজারে সর্বমোট ১১০০ কোটি আয় করেছে জওয়ান। সিনেমাটির মোট আয় এখন ১১০৩.২৭ কোটি রুপি। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় এখন ৬১৯.২২ কোটি রুপি যার মধ্যে ৫৬০.০৩ কোটি রুপি শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকেই এসেছে। 

জওয়ান’ আন্তর্জাতিক বাজারেও তার দাঁপট দেখিয়েছে। বিশ্ব বাজারে এখনো জাদু অব্যাহত রেখেছে সিনেমাটি। এটি সম্প্রতি মধ্যপ্রাচ্যে ১৬ মিলিয়ন অতিক্রমকারী প্রথম ভারতীয় চলচ্চিত্র হয়ে উঠেছে এবং সংযুক্ত আরব আমিরাতের ১ নম্বর ভারতীয় চলচ্চিত্র হিসাবে জায়গা করে নিয়েছে।


এর আগে মুক্তির প্রথম দিনই সর্বোচ্চ ৭৫ কোটি রুপি আয় করে যাত্রা শুরু করে জওয়ান। এরপর ৪০০, ৫০০ কোটির ল্যান্ডমার্ক স্পর্শ করা প্রথম অভিনেতা হিসেবে নিজের সিংহাসন দখলে নেন শাহরুখ খান। প্রথম হিন্দি চলচ্চিত্র হিসেবে ৬০০ কোটির ক্লাবে প্রবেশ করে গড়ে জওয়ান গড়ে নতুন এক ইতিহাস।

সব মিলিয়ে মুক্তির পর থেকে অসংখ্য রেকর্ড নিজের নামের পাশে করে নিয়েছে জওয়ান। সেই সঙ্গে শাহরুখ খানও পরপর দুটি হাজার কোটির সিনেমা উপহার দিয়ে বলিউডে নিজের সিংহাসন পুনরুদ্ধার করলেন।

দক্ষিণের তারকা পরিচালক অ্যাটলি পরিচালিত জওয়ানে প্রধান ভূমিকায় অভিনয় করছেন শাহরুখ খান। আরো রয়েছেন নয়নতারা, দীপিকা পাড়ুকোন, বিজয় সেতুপতি, সানায়া মালহোত্রা, প্রিয়ামণি, সুনীল গ্রোভার।